কুয়েত কোম্পানি ভিসা

কুয়েত কোম্পানি ভিসা

কুয়েত কোম্পানি ভিসা সংক্রান্ত বিস্তারিত তথ্য নিয়ে আজকের আর্টিকেল সাজানো হয়েছে। আপনারা যারা কুয়েতে কাজ করার জন্য যেতে চান তাদের জন্য আজকের আমাদের এই আর্টিকেল অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা আজকের আর্টিকেল থেকে বেশ কিছু তথ্য জানতে পারবেন। যে সকল তথ্যগুলো জানতে পারবেন তা আপনাদের সকলেরই জানা উচিত।

আপনি যেহেতু বাইরের দেশে কাজ করতে যেতে যাচ্ছেন সুতরাং সেই দেশটি সম্পর্কে কিছু তথ্য জেনে রাখা ভালো। তাই আপনাদের মাঝে আজকে আমরা আলোচনা করতে এসেছি কুয়েত কোম্পানি ভিসা নিয়ে। এখান থেকে আপনারা বেশ কিছু তথ্য পেয়ে যাবেন যে সকল তথ্যগুলো অবশ্যই আপনাদের উপকারে আসবে।

কুয়েত কোম্পানি ভিসা

বর্তমান সময়ে কুয়েতে শ্রমিকের চাহিদা রয়েছে অনেক বেশি। যে কারণে বাংলাদেশ থেকে এবং অন্যান্য দেশ থেকে কুয়েতে প্রচুর পরিমাণ মানুষ ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাচ্ছেন। আপনিও চাইলে কুয়েতে কাজ করার জন্য যেতে পারেন। এখানে কাজ করে প্রতি মাসে ভালো পরিমাণ অর্থ আয় করতে পারবেন।

আপনারা যারা বাইরের দেশে কাজ করতে যাবেন বলে ভাবছেন তারা বিভিন্ন দেশ সম্পর্কে জেনে থাকেন। বিভিন্ন দেশ সম্পর্কে জানার বিভিন্ন রকম কারণ রয়েছে। আমাদের সাইটে অনেক দেশ নিয়ে আলোচনা করা হয়েছে। আজকে আমরা আলোচনা করেছি কুয়েত কোম্পানি ভিসা নিয়ে। আজকের আর্টিকেল থেকে যে সকল তথ্যগুলো আপনারা জানতে পারবেন।

যেমন, কুয়েত কোম্পানি ভিসায় যেতে কত টাকা খরচ হয় বা কত টাকা লাগে, কুয়েত কোম্পানি ভিসায় গিয়ে কাজ করে কেমন বেতন পাওয়া যায়, কাজ করার সুযোগ সুবিধা, কোম্পানি ভিসায় যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন হতে পারে, কোম্পানি ভিসায় গিয়ে কি কি কাজ করতে পারবেন অথবা আপনি কেমন ধরনের কাজ করবেন ইত্যাদি এই সকল সংক্রান্ত তথ্যগুলো আপনারা জানতে পারবেন। চলুন নিম্নে এই সকল তথ্যগুলো জেনে আসি।


কুয়েত কোম্পানি ভিসা কি

আমরা অনেকেই রয়েছে যারা কোম্পানি ভিসায় যেতে চাই কিন্তু কোম্পানি ভিসা সম্পর্কে জানিনা। কুয়েতে যে সকল কোম্পানী রয়েছে তারা শ্রমিক নেওয়ার জন্য যখন বাংলাদেশের এজেন্সির মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে এবং যারা এই নিয়োগ বিজ্ঞপ্তিতে সুযোগ পাই এবং কুয়েতে কাজ করতে যাই।

আমরা এগুলোকে কোম্পানি ভিসা বলে থাকি। আপনি যদি কোম্পানি বিষয়ে যে থাকেন তবে আপনি যেই কোম্পানিতে যাবেন সেই কোম্পানিতে নির্দিষ্ট স্থানে কাজ করতে হবে। আপনি দেশ ত্যাগ করার পরে সেখানে গিয়ে দিন থেকে চার দিনের মধ্যেই সে কোম্পানিতে কাজ করতে পারবেন।

কেননা বাংলাদেশের এজেন্সি গুলো আপনাকে ওই কোম্পানিতে কাজ করার জন্য আপনার একটি পদ দিয়ে তারপরে আপনাকে পাঠাচ্ছে। তাই আপনারা যাবার সঙ্গে সঙ্গেই সেখানে গিয়ে কাজ শুরু করতে পারবেন। বিভিন্ন কোম্পানি থেকে এজেন্সি গুলোর মাধ্যম দিয়ে শ্রমিক চাচ্ছে বিধায় এজেন্সি গুলো কোম্পানি ভিসায় মানুষ পাঠাতে পারছে।

কুয়েত কোম্পানি ভিসায় যেতে কত টাকা লাগে

কুয়েত কোম্পানি ভিসায় যেতে হলে আপনার খরচ হবে প্রায় ৬ থেকে ৮ লক্ষ টাকা। তবে কিছু কিছু ক্ষেত্রে সামান্য কম অথবা বেশি খরচ হতে পারে। আপনি যে এজেন্সের মাধ্যমে যাবেন সে এজেন্সি আপনাকে বলে দেবে যে আপনার কত টাকা খরচ হবে। আপনারা ঠিক ততটুকুই খরচ করবেন। অনেক দালাল রয়েছে যারা অতিরিক্ত অর্থ নিয়ে বাইরের দেশে পাঠিয়ে থাকে।

অবশ্যই আপনারা তাদের থেকে দূরে থাকবেন। বাংলাদেশে যে সকল এজেন্সি রয়েছে আপনারা সরাসরি তাদের সাথে যোগাযোগ করে বাইরের দেশে যাবেন। সে ক্ষেত্রে আপনার খরচ দালালদের তুলনায় কম হবে। আর আপনি যদি দালালদের মাধ্যমে যেতেই চান তবে অবশ্যই ভালো হবে খোঁজখবর নিয়ে তবে যাবেন। আর দালালদের মাধ্যমে গেলে একটু বেশি টাকা খরচ হয় সেদিকে খেয়াল রাখবেন।


কুয়েত কোম্পানি ভিসায় বেতন কত

কুয়েতে যদি আপনি কোন কোম্পানিতে কাজ করেন তাহলে আপনি প্রতি মাসে আয় করতে পারবেন প্রায় ৯০ হাজার থেকে এক লক্ষ বা তারও বেশি টাকা। অবশ্যই কাজের ক্যাটাগরির উপর নির্ভর করে বেতন কম বেশি হতে পারে। তবে আপনি যদি নরমালি কোন কাজ করেন সে ক্ষেত্রে আপনি প্রতি মাসে ৯০ হাজার টাকার মতো আয় করতে পারবেন। যে সকল কাজগুলো করে ৯০ হাজার বা তারও বেশি অর্থ আয় করতে পারবেন তার মধ্যে কয়েকটি হল। ড্রাইভিং, ইলেকট্রিশিয়ান, মেকানিক্যাল, কন্সট্রাকশন সাইটে ইত্যাদি।

কুয়েত কোম্পানি ভিসায় যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন হয়

কুয়েত কোম্পানি ভিসায় কাজ করতে যাবার জন্য বা যেতে চাইলে বেশ কিছু ডকুমেন্টস বা কাগজপত্রের প্রয়োজন হয়। ডকুমেন্টসগুলো অবশ্যই বৈধ হতে হবে। তাছাড়া আপনি এই দেশের ভিসা পাবেন না। যে সকল ডকুমেন্টসগুলো প্রয়োজন হয় তা নিম্নে উল্লেখ করা হলো।
  1. একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন হবে। আপনি যেহেতু কাজ করার জন্য যাচ্ছেন সুতরাং আপনার পাসপোর্ট এর মেয়াদ ১ থেকে ২ বছর বা তার বেশি হলে ভালো হয়।
  2. পাসপোর্ট এর মেয়াদ সর্বনিম্ন ৬ মাস হতে হবে, পাসপোর্ট এর মেয়াদ ছয় মাসের চেয়ে কম হলে আপনি ভিসা পাবেন না।
  3. সদ্য তোলা রঙিন ছবির প্রয়োজন হবে। ব্রেকডাউন এক কালার হতে হবে, যেমন, সাদা।
  4. পাসপোর্টে ন্যূনতম দুইটি ফাঁকা পৃষ্ঠা থাকতে হবে।
  5. করোনার টিকা কার্ড।
  6. মেডিকেল রিপোর্ট।
  7. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  8. ব্যাংক স্টেটমেন্ট।
কুয়েত কোম্পানি ভিসার জন্য মূলত এই সকল ডকমেন্ট গুলো প্রয়োজন হবে। আপনি যে এজেন্সির মাধ্যমে যাবেন অথবা যেই দালালের মাধ্যমে যাবেন তারা আপনাদেরকে জানিয়ে দেবে আরো অন্যান্য ডকুমেন্টস প্রয়োজন হলে।


কুয়েত কোম্পানি ভিসায় কি কি কাজে রয়েছে

কুয়েত কোম্পানি ভিসায় গিয়ে আপনারা কি কাজ করবেন তা আপনারা পূর্ব থেকে জানতে পারবেন। যখন আপনি ভিসা পাবেন তখন আপনারা দেখতে পারবেন আপনাকে সেই কোম্পানিতে গিয়ে কি কাজ করতে হতে পারে। বিভিন্ন কোম্পানিতে বিভিন্ন ধরনের কাজ রয়েছে আপনাকে সেই সকল কাজগুলো করার জন্যই নিয়ে যাওয়া হবে। যে সকল কাজগুলো করে কোম্পানি ভিসায় গিয়ে তা হল।
  • ইলেকট্রিশিয়ান
  • মেকানিক্যাল
  • ড্রাইভিং
  • ক্লিনার
  • কনস্ট্রাকশন ইত্যাদি

কুয়েত কোম্পানি ভিসা নিয়ে সতর্কতা

আপনারা অনেকেই রয়েছেন যারা কুয়েতে কোম্পানি ভিসা নিয়ে যেতে চান। কিন্তু অবশ্যই কুয়েত কোম্পানি ভিসা অথবা যেকোন ভিসায় নিয়ে যাবার ক্ষেত্রেই সতর্কতা অবলম্বন করতে হবে। তা না হলে আপনারা বেশ ঝামেলাই পড়তে পারেন। এমন অনেক প্রতারক আছে যারা আপনাকে ভুয়া কোম্পানিতে চাকরি দেওয়ার লোভ দেখিয়ে আপনার কাছ থেকে অনেক টাকা নেবে।

অতঃপর আপনারা যদি ভিসা নিয়ে সেই কোম্পানিতে যান তখন আপনারা সেখানে গিয়ে কাজ পাবেন না। সে ক্ষেত্রে আপনার অনেক অর্থ খরচ হবে এবং কাজ না পেলে দেশে ফেরত আসতে হবে অথবা কাজ খুঁজতে অনেক সময় ব্যয় হবে। সুতরাং আপনারা যাবার পূর্বেই খুবই ভালোভাবে খোঁজখবর নিয়ে তবে আপনারা যাবেন।

অবশ্যই আপনারা সতর্কতা বিষয়টি নিয়ে অবহেলা করবেন না। কারণ আপনারা যদি পূর্ব থেকেই সতর্ক না হন তাহলে পরবর্তী সময়ে আপনারা বড় রকম সমস্যার সম্মুখীন হতে পারেন। আর আপনারা যে কোম্পানিতে যাবেন অথবা যদি কোম্পানির সম্পর্কে কোন সন্দেহ থাকে তবে আপনারা কুয়েত দূতাবাস এর যোগাযোগ করে সন্দেহ দূর করে নিতে পারেন

আপনারা যখন ভিসা চেক করবেন তখন আপনারা সবকিছু দেখতে পারবেন কোথায় কাজ করবেন, কোন ধরনের কাজ করবেন, কোন কোম্পানিতে কাজ করবেন এবং সেগুলো সম্পর্কে সত্যতা যাচাইও করতে পারবেন। সুতরাং অবশ্যই আপনারা সতর্কতা অবলম্বন করবেন।

আরো জানতে ভিজিট করুন,

নবীনতর পূর্বতন