লিথুনিয়া কাজের ভিসা ২০২৪ | লিথুনিয়া যেতে কত টাকা লাগে |

লিথুনিয়া কাজের ভিসা

লিথুনিয়া কাজের ভিসা ২০২৪ সংক্রান্ত যাবতীয় তথ্য আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে। আপনারা যারা বিভিন্ন দেশে কাজ করতে যেতে চান অথবা যারা লিথুনিয়ায় কাজ করতে যেতে চান তাদের জন্য আজকের আমাদের এই আর্টিকেল অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুতরাং আপনারা মনোযোগ সহকারে আমাদের পুরো আর্টিকেলটি পড়তে থাকুন। ইনশাআল্লাহ আপনারা সকলে আমাদের আর্টিকেল থেকে বেশ গুরুত্বপূর্ণ তথ্য পাবেন।

লিথুনিয়া কাজের ভিসা

বাংলাদেশ থেকে বর্তমান সময়ে অনেক দেশে কাজ করতে যাচ্ছেন বাংলাদেশী মানুষ। অনেকে অনেক দেশে কাজ করতে যেতে চান। আপনারা যারা লিথুনিয়ায় কাজ করতে যাবেন বলে ভাবছেন তাদের সকলের উচিত যাবার পূর্বে এই দেশটি সম্পর্কে কিছু তথ্য জানা। যে সকল তথ্যগুলো জানলে অবশ্যই আপনি উপকৃত হবেন।

আজকের আর্টিকেল থেকে যে সকল বিষয়গুলো আপনারা জানতে পারবেন তা হল। লিথুনিয়াই কেন কাজ করতে যাবেন, লিথুনিয়ায় যেতে কত টাকা লাগে, লিথুনিয়ায় গিয়ে বাঙালিরা কি কি কাজ করেন, লিথুনিয়ায় কাজের বেতন কত, এ দেশটিতে যেতে কি কি ডকুমেন্ট প্রয়োজন হতে পারে, ভিসা বাতিল হওয়ার কারণ ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। চলুন সেই সকল তথ্যগুলো জেনে নেওয়া যাক।

লিথুনিয়ায় কাজের বেতন কত

লিথুনিয়া ইউরোপের একটি দেশ। যে কারণে এই দেশটিতে কাজ করে আপনি চাইলে প্রতি মাসে ভালো পরিমাণ অর্থ আয় করতে পারবেন। আপনি যে কোন কাজ করেন না কেন যদি সঠিকভাবে কাজ করেন তাহলে আপনারা প্রতি মাসে ৮০ থেকে ১ লক্ষ বা তারও বেশি টাকা আয় করতে পারবেন।

তবে বিভিন্ন কাজ এর ক্যাটাগরির উপর নির্ভর করে বিভিন্ন রকম বেতন হয়ে থাকে। কোন কাজের বেতন কম আবার কোন কাজের বেতন বেশি হয়। আবার অভিজ্ঞদের বেতন নতুনদের চেয়ে তুলনামূলকভাবে বেশি হয়ে থাকে।


লিথুনিয়া কাজের ভিসা খরচ কত

লিথুনিয়া তে আপনি যদি কাজ করতে যেতে চান সে ক্ষেত্রে আপনার ভিসার প্রয়োজন হবে। আর এই দেশের ভিসা করতে হলে আপনার মোট খরচ হবে প্রায় ৮ থেকে ১০ লক্ষ টাকা। সকল প্রসেসিং শুরু থেকে শেষ পর্যন্ত এই টাকার মধ্যে সম্পন্ন হবে। আপনি লিথুনিয়া কাজ শুরু করার আগ পর্যন্ত আর কোন খরচ হবে না।

তবে লিথুনিয়ায় যদি আপনার কোন আত্মীয় বা প্রতিবেশী থাকে তাদের মাধ্যমে যদি আপনি লিথুনিয়া যেতে পারেন সে ক্ষেত্রে আপনার খরচ তুলনামূলকভাবে অনেক কমে যাবে। সে ক্ষেত্রে আপনার খরচ হবে ৫ থেকে ৬ লক্ষ টাকা। যদি সকল প্রসেসিং নিজে নিজে সম্পন্ন করতে পারেন। অথবা অনলাইনের মাধ্যমে জব ম্যানেজ করে যেতে পারেন সে ক্ষেত্রে আপনার খরচ ২ থেকে ২.৫ লক্ষ টাকা হবে।

লিথুনিয়া ভিসা প্রসেসিং ফি কত

লিথুনিয়া কাজের ভিসা প্রসেসিং ফি প্রায় ১২০ ইউরো। যা বাংলাদেশের মুদ্রায় প্রায় ১৪ হাজার ৪১৮ টাকা। আপনারা অনলাইন এর মাধ্যমে খুব সহজে আবেদন করতে পারবেন। অথবা যে কোন এজেন্সির সাহায্য নিয়ে খুব সহজেই ভিসা প্রসেসিং করতে পারেন। বাংলাদেশে অনেক এজেন্সি রয়েছে যে সকল এজেন্সি হল বিভিন্ন দেশে মানুষ প্রেরণ করে থাকে। সেই সকল এজেন্সিগুলোর সঙ্গে যোগাযোগ করতে পারেন।

লিথুনিয়া যেতে কি কি ডকুমেন্টস প্রয়োজন হয়

লিথুনিয়াতে যেতে হলে যে সকল ডকুমেন্টসগুলো প্রয়োজন হবে তা নিম্নে উল্লেখ করা হলো। অবশ্যই ডকুমেন্টগুলো ভিসা পেতে প্রয়োজন হবে। আপনি যদি ভিসা করার জন্য ডকুমেন্টগুলো ভুল প্রদান করে থাকেন তবে আপনি ভিসা পাবেন না। সুতরাং এই ডকুমেন্টসগুলো সম্পর্কে জানা উচিত।
  1. প্রথমত আপনার একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন হবে।
  2. পাসপোর্ট এর মেয়াদ সর্বনিম্ন ছয় মাস হতে হবে বা তার বেশি। আপনি যেহেতু কাজ করার জন্য যাবেন আপনার পাসপোর্টের মেয়াদ ২ বছর থাকলে ভালো হয়।
  3. পাসপোর্টে সর্বনিম্ন দুইটি ফাঁকা পৃষ্ঠা থাকতে হবে।
  4. লিথুনিয়া থেকে প্রাপ্ত ইনভাইটেশন লেটার এর প্রয়োজন হবে।
  5. এপ্লিকেশন ফর্ম এর প্রয়োজন হবে।
  6. সদ্য তোলা ছবির প্রয়োজন হবে।
  7. এনআইডি কার্ড এবং জন্ম নিবন্ধন।
  8. ব্যাংক স্টেটমেন্ট।
  9. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  10. মেডিকেল রিপোর্ট।
  11. করোনার টিকা কার্ড।
এছাড়াও আর অন্যান্য ডকুমেন্টস এরও প্রয়োজন হতে পারে। তবে উক্ত ডকুমেন্টস গুলো অবশ্যই প্রয়োজন হবে। আরো অন্যান্য যে সকল ডকুমেন্টস গুলো প্রয়োজন হবে তা আপনারা এজেন্সের মাধ্যমে অথবা যার মাধ্যমে যাবেন তারা জানিয়ে দেবে।


লিথুনিয়ায় বাঙালিরা কি কি কাজ করেন

লিথুনিয়ায় বাঙালিরা অনেক ধরনের কাজ করেন। বিভিন্ন কাজের বেতন বিভিন্ন রকম হয়ে থাকে। এ দেশে অনেক রকম কাজ করে থাকেন বাঙালিরা। যে সকল কাজগুলো করে প্রতি মাসে ভালো অর্থ আয় করতে পারেন। যে সকল কাজগুলো করেন লিথুনিয়া গিয়ে তা নিম্নে উল্লেখ করা হলো।
  • ইলেক্ট্রিশিয়ান
  • কন্সট্রাকশন
  • ড্রাইভিং
  • ক্লিনার
  • রেস্টুরেন্ট
  • পাইপ ফিটিং
  • মেসন
  • মেকানিক্যাল
  • সেফ ইত্যাদি।

লিথুনিয়ার মুদ্রার মান কেমন

লিথুনিয়ার মুদ্রার নাম ইউরো। আর এক ইউরো সমান বাংলাদেশের মুদ্রায় প্রায় ১২০ টাকা। লিথুনিয়ার ১০০ ইউরো সমান বাংলাদেশের প্রায় ১২ হাজার ১৫ টাকা। এ থেকে আমরা বুঝতে পারছি লিথুনিয়ার মুদ্রার মান কেমন। তবে সব সময় একই রকম মান থাকে না। কিছু সময় টাকার মান বৃদ্ধি পায় এবং কিছু সময় টাকার মান কমে যায়। তাই সব সময় আপডেট তথ্য নেওয়ার চেষ্টা করবেন।

লিথুনিয়া ভিসা চেক করার নিয়ম

আমরা অনেকেই কাজ করার জন্য বিভিন্ন দেশে যেয়ে থাকি। যারা লিথুনিয়া যেতে চান অথবা যাবেন বলে ভাবছেন আরো অনেকেই জানতে আগ্রহী লিথুনিয়ার ভিসা চেক করতে হয় কিভাবে। বর্তমান সময়ে অনলাইনের মাধ্যমে আপনারা খুব সহজে ঘরে বসে নিজে নিজেই লিথুনিয়া ভিসা চেক করতে পারবেন। কিভাবে আপনারা লিথুনিয়া ভিসা চেক করবেন তা জেনে নেওয়া যাক।
  • প্রথমত আপনারা যে কোন একটি ব্রাউজার ওপেন করে নেবেন।
  • অথবা আপনারা ভিসা চেক লিখে সার্চ দেবেন।
  • সেখানে আপনারা বেশ কিছু ওয়েবসাইট দেখতে পারবেন।
  • তখন আপনারা লিথুনিয়ার ওয়েবসাইটে প্রবেশ করবেন।
  • তারপরে আপনারা একটি নতুন ট্যাব দেখতে পারবেন।
  • সেখানে যে সকল তথ্যগুলো চাইবে সেই তথ্যগুলো সঠিকভাবে দিয়ে সাবমিট এ ক্লিক করবেন।
  • অতঃপর আপনারা দেখতে পারবেন আপনাদের ভিসা সংক্রান্ত তথ্যগুলো।

আরো জানতে ভিজিট করুন,

নবীনতর পূর্বতন