লন্ডন কৃষি ভিসা | লন্ডন সিজনাল ভিসা

লন্ডন কৃষি ভিসা |

লন্ডন কৃষি ভিসা

আমরা লন্ডন কৃষি ভিসা সম্পর্কে অনেকেই জানতে চাই। আজকের আমাদের এই আর্টিকেলে লন্ডন সিজনের ভিসা বা কৃষি ভিসা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। আপনারা যারা এই বিষয়ে জানতে আগ্রহী মূলত তাদের জন্য আজকের আমাদের এই কন্টেন্ট। তো চলুন জেনে নেওয়া যাক লন্ডন কৃষি এবং সিজনাল ভিসা সম্পর্কে কিছু তথ্য।

লন্ডন সিজনাল ভিসা

লন্ডন প্রতিবছর একটি নির্দিষ্ট সময়ে সিজনাল ভিসা দিয়ে থাকেন। এই ভিসার মেয়াদ নির্দিষ্টভাবে দেওয়া হয়ে থাকে। এবং যে কোন এজেন্সির মাধ্যমে আপনি এই ভিসাতে যেতে পারবেন না। তাদের নির্দিষ্ট এজেন্সি রয়েছে সেই সকল এজেন্সি গুলোর মাধ্যমে শুধুমাত্র আপনারা সিজনাল ভিসা নিয়ে লন্ডন যেতে পারবেন। সিজনাল ভিসা এবং কৃষি ভিসা সম্পর্কে আরো বিস্তারিত তথ্য নিচে উল্লেখ করা হলো।

লন্ডন কৃষি ভিসায় কতজন মানুষ নেবেন

লন্ডন কৃষি বিষয়ে জন্য বিভিন্ন দেশ থেকে মোট ৫৫ হাজার শ্রমিক নেবেন। বর্তমান সময়ে লন্ডন কৃষি ভিসা সম্পর্কে জানতে মানুষ খুবই বেশি আগ্রহী। কোন কোন দেশগুলো থেকে এ ৫৫ হাজার মানুষ নেওয়া হবে তা এখনো বিস্তারিতভাবে জানানো হয়নি। তবে জানানোর সঙ্গে সঙ্গে আমরা আমরা আপনাদের সঙ্গে বিস্তারিত তথ্য তুলে ধরব।

লন্ডন আমাদের কাছে স্বপ্নের একটি দেশ। এ দেশে সকলেই যেতে চাই। দেশটির উন্নত জীবন ব্যবস্থা করার জন্য এবং অর্থ উপার্জন করার জন্য সকলের লন্ডনে যেতে আগ্রহী হয়ে থাকেন। বর্তমান সময়ে লন্ডনে কৃষি ভিসা বা সিজনাল ভিসা চালু করা হবে। তখন আপনারা আপনাদের যোগ্যতা দিয়ে আপনারা খুব সহজে আপনার স্বপ্নের দেশে যেতে পারবেন।

যদিও সিজনাল ভিসার ক্ষেত্রে একটি নির্দিষ্ট সময় দেওয়া হয়ে থাকে। নির্দিষ্ট সময় শেষ হবার পরে আপনাকে আবার দেশে ফিরে আসতে হবে। তার পরবর্তী সময়ে আবার আপনি লন্ডনে বিভিন্ন রকম ক্যাটাগরির ভিসা নিয়ে যেতে পারবেন।


লন্ডন কৃষি ভিসায় বেতন কত

লন্ডন কৃষি ভিসায় বেতন দুই থেকে তিন লক্ষ টাকা। তবে বিভিন্ন কোম্পানির ক্ষেত্রে বেতনের পরিবর্তন লক্ষ্য করা যায়। বিভিন্ন কোম্পানির বিভিন্ন রকম বেতন দিয়ে থাকে। আপনার কাজের দক্ষতার উপর নির্ভর করে এবং আপনি যে কোম্পানিতে কাজ করবেন সেই কোম্পানির উপর নির্ভর করে আপনি বেতন পাবেন।

কোন এজেন্সির মাধ্যমে লন্ডন কৃষি ভিসা পাওয়া সম্ভব

যেকোন এজেন্সির মাধ্যমে আপনারা চাইলেও এই ভিসা পাবেন না। এই ভিসা পাবার জন্য তারা যে ছয়টি এজেন্সির কথা উল্লেখ করেছেন শুধুমাত্র সেই ছয়টি এজেন্সি থেকেই আপনারা লন্ডন কৃষি ভিসা পাবেন অথবা লন্ডন সিজনাল ভিসা। এই ছয়টি এজেন্সি ব্যতীত আপনারা চাইলেও অন্যান্য এজেন্সের মাধ্যমে যেতে পারবেন না। যে ছয়টি এজেন্সির মাধ্যমে আপনারা আবেদন করতে পারবেন সেই ছয়টি এজেন্সির নাম নিচে উল্লেখ করা হলো।
  1. AG Recruitment and Management
  2. Fruitful Jobs
  3. Concordia ltd
  4. RE People Ltd
  5. Hopes labor Solution
  6. Pro-Force
আপনারা উপরে উল্লেখিত এই ছয়টি এজেন্সির মাধ্যমে বিভিন্ন দেশ থেকে লন্ডনে যেতে পারেন।

লন্ডন কৃষি বা সিজনাল ভিসার আবেদন প্রক্রিয়া কবে শুরু হবে

লন্ডন কৃষি ভিসা অথবা সিজনাল ভিসার আবেদন প্রক্রিয়া শুরু হবে অক্টোবর মাস থেকে। এই পর্যন্ত এই তথ্য জানা গেছে বিভিন্ন ওয়েবসাইট এবং তাদের ভাষ্যমতে। আবেদন প্রক্রিয়ার জন্য এখনো নির্দিষ্ট সময় দেওয়া হয়নি। আপনারা যারা আবেদন করতে চান তারা অবশ্যই তাদের অফিসিয়াল ওয়েবসাইটের দিকে।


অথবা আপনারা বাংলাদেশে যে বুয়েসেল রয়েছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের দিকে নজর রাখবেন। অথবা আপনারা আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করতে পারেন। তাহলে আপনারা লন্ডন কৃষি ভিসা সম্পর্কে যেকোনো আপডেট খুব দ্রুত সময়ে পেয়ে যাবেন।

লন্ডন কৃষি ভিসার আবেদন প্রক্রিয়া কোথায় করব

লন্ডন কৃষি ভিসার জন্য তারা যে ছয়টি ওয়েবসাইট বা এজেন্সির নাম উল্লেখ করেছে সেই ছয়টি এজেন্সিতে আপনারা আবেদন করতে পারেন। অনলাইনের মাধ্যমে আপনারা সেই ছয়টি এজেন্সির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনারা খুব সহজেই বাড়িতে বসে আবেদন করতে পারবেন।

যেহেতু এখনো আবেদন প্রক্রিয়া শুরু করার ডেট দেয়নি সুতরাং আপনারা এখন চাইলেও আবেদন করতে পারবেন না। তবে ডেট দেওয়া মাত্রই আপনারা আবেদন প্রক্রিয়া শুরু করতে পারবেন। আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হলে সর্বপ্রথম আপনাকে তাদের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপরে অন্যের মাধ্যমে আপনারা আপনাদের তথ্যগুলো দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করবেন।

আরো পড়ুন,

নবীনতর পূর্বতন