ইতালি স্পন্সর ভিসা

ইতালি স্পন্সর ভিসা

ইতালি স্পনসর ভিসা

আমরা অনেকেই জানি ইতালিতে স্পন্সর ভিসায় শ্রমিক নিয়োগ দেয়। এবং বিপুল সংখ্যক শ্রমিক এবং  ইতালিতে কাজের সুযোগ পাই। তবে আমরা যে স্পন্সর শব্দটি ব্যবহার করি তা ইতালির অধিকাংশ মানুষই জানে না। অর্থাৎ আমরা যে শব্দটির মাধ্যমে ইতালিতে প্রবেশ করি সে সম্পর্কে তারা অবগতই নেই। তবে হ্যাঁ আমরা স্পন্সর নামে যে বিষয়টাকে বুঝি সেটা আসলে এবং সত্য।

স্পন্সর ভিসার আভিধানিক বিষয়টি হল কোন একটি কোম্পানি বা মালিকের কাছ থেকে আপনার জব অফার পাওয়া। এ ধরনের একটি সিস্টেমকে আমরা স্পন্সর ভিসা বলে থাকি। ইতালি সরকার যখন ক্লিকতে ঘোষণা করে সে সময় উক্ত কোম্পানিগুলো আবেদন গ্রহণ করা শুরু করে। এবং আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তীতে কর্মী নিয়োগ দেওয়া হয়। এবং এই কর্মী নিয়োগ দেওয়ার সিস্টেম কি আমরা ইতালি স্পন্সর ভিসা হিসেবে বুঝি।

ইতালি ভিসা কত প্রকার

ইতালি ভিসা কত প্রকার সে সম্পর্কে আমাদের অনেকের মনে কিছু ভ্রান্ত ও ভুল ধারণা রয়েছে। প্রকৃতপক্ষে ইতালি ভিসা হল দুই ধরনের। একটি হলো সিজনাল ভিসা এবং অপরটি নন সিজনাল ভিসা। এগুলোর বাহিরে কোন ধরনের ভিসা ইতালি প্রদান করে না।

ইতালি ভিসার খবর কি

ইতালি ভিসার বর্তমান খবর অত্যন্ত ভালো। সম্প্রীতি ডিসেম্বর মাসে প্রায় ৮৪ হাজার আবেদন গ্রহণ করা হয়েছে। আবেদন শুরুর সময় কে ক্লিক ডে বলা হয়। সরকারি ঘোষণা অনুযায়ী জানা যায় যে আনুমানিক প্রায় এক লক্ষ 50 হাজার শ্রমিকের আবেদন গ্রহণ করবে ইতালি। সম্ভাব্য সময় ২০২৪ সালের ফেব্রুয়ারি মাস।


ইতালিতে কত লোক নিবে

একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যারা ইউরোপের বাহিরের অধিবাসী তারা ইতালিতে কাজের সুযোগ পাবে। উল্লেখ খুঁজে ইউরোপের কোন অধিবাসীকে এ কার্যক্রমের নেওয়া হবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পর্যায়ক্রমে ২০২৩ থেকে ২০২৫ সালের মধ্যে আনুমানিক ৪ লক্ষ ৫০ হাজার শ্রমিক নিয়োগ দেবে ইতালি সরকার। এরমধ্যে প্রথম বছর নেয়া হবে এক লক্ষ ৩৬ হাজার জনের মত পরবর্তী দুই বছরে পর্যায়ক্রমে এক লক্ষ 51000 ও এক লক্ষ 64 হাজার শ্রমিক নিয়োগ দেয়া হবে।

ইতালি ভিসা আবেদনের লিংক

ইতালিতে ধাপে ধাপে বিপুল সংখ্যক শ্রমিক নিয়োগ দিচ্ছে। তবে আপনি যদি ইতালির কোম্পানিতে কাজের সুযোগ পেতে চান তাহলে অবশ্যই আপনাকে সঠিকভাবে আবেদন করতে জানতে হবে। উক্ত আবেদনের জন্য প্রথমে আপনাকে নিচে দেওয়া লিংকে প্রবেশ করতে হবে। অথবা এই স্থানটিতে ক্লিক করেও আবেদন ফরমটি সংগ্রহ করতে পারেন।


ইতালি যেতে কত টাকা খরচ হয়

ইতালি যেতে কত টাকা লাগে

ইতালি যাওয়ার জন্য কত টাকা লাগে এ প্রশ্নটি সকলের মনেই থাকে। কারণ ইতালি দেশটি সবার কাছে স্বপ্নের মত। ইতালে যাওয়ার জন্য ৭ থেকে ১২ লক্ষ টাকা পর্যন্ত খরচ হয়।

তবে একটি বিষয় মাথায় রাখতে হবে সব ধরনের ভিসায় একই খরচ হবে না। টুরিস্ট ভিসা কাজের ভিসা আরো অনেক ক্যাটাগরির ভিসা হয়েছে। আপনি কোন ধরনের ক্যাটাগরির ভিসা যেতে চান সেটার উপর নির্ভর করে আপনার ভিসা খরচ পড়বে।


বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া সম্ভাব্য 60 থেকে 3 লক্ষ টাকা পর্যন্ত। সাধারণ এয়ারলাইন্স গুলোতে ৬০ থেকে ৭০ হাজার টাকার মধ্যে ইতালি যাওয়া সম্ভব। তবে স্পেশাল এয়ারলাইন্স এর মাধ্যমে এক লক্ষ থেকে তিন লক্ষ টাকায় টিকিট পাওয়া যায়।

ইতালি কত বর্গ কিলোমিটার

ইতালি দেশটির আয়তন ৩ লক্ষ ২ হাজার ৭৩ বর্গ কিলোমিটার।

বাংলাদেশ থেকেই ইতালির দূরত্ব কত?

বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব ৭২৯৫  কিলোমিটার। গুগল ম্যাপের তথ্য অনুযায়ী বাংলাদেশ থেকে ইতালির মাঝখানে দূরত্ব হলো ৭২৯৫ কিলোমিটার।


নবীনতর পূর্বতন