বাংলাদেশের সেরা ট্রাভেল এজেন্সি | ট্রাভেল এজেন্সি ব্যবহারের ব্যবহারের সুবিধা |

 
বাংলাদেশের সেরা ট্রাভেল এজেন্সি |

বাংলাদেশের সেরা ট্রাভেল এজেন্সি

আমরা অনেকেই রয়েছি যারা দেশ-বিদেশে ভ্রমণের জন্য বিভিন্ন এজেন্সির সঙ্গে যোগাযোগ করে থাকি। অনেক সময় আমরা ট্রাভেল এজেন্সি সম্পর্কে জানতে চাই। আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তবে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের এই আর্টিকেল থেকে আপনারা বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন।  যেই তথ্যগুলো আপনাকে বাংলাদেশের সবচেয়ে সেরা ট্রাভেল এজেন্সি  বা সবচেয়ে জনপ্রিয় ভ্রমণ পরিষেবা প্রদানকারী সংস্থা  খুঁজে পেতে আপনাকে সাহায্য করবে। তো চলুন কথা না বাড়িয়ে বাংলাদেশের সেরা ট্রাভেল এজেন্সি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা যাক।


ট্রাভেল এজেন্সী কি


আজকের আর্টিকেলটি যেহেতু বাংলাদেশের সেরা ট্রাভেল এজেন্সি নিয়ে সুতরাং আমাদের সকলেরই জানা উচিত ট্রাভেল এজেন্সি কি।ট্রাভেল এজেন্সি হল এমন একটি প্রতিষ্ঠান যা ভ্রমণকারীদের ভ্রমণ পরিকল্পনা ও বন্দোবস্ত করতে সাহায্য করে থাকে। ট্রাভেল  এজেন্সি ভ্রমণকারীদের বিভিন্ন ধরনের পরিষেবা প্রদান করেন।


  •  বিমান, ট্রেন, জাহাজ টিকিট বুকিং।

  •  হোটেল এবং অন্যান্য স্থানে থাকার ব্যবস্থা।

  •  ভ্রমণ বীমা।

  •  বিদেশে ভ্রমণ করার জন্য মুদ্রা বিনিময় ।

  •  ভ্রমণ পরিকল্পনা এবং পরামর্শ।

  •  ভিসা এবং অন্যান্য ভ্রমণ নথি পত্র।

  •   ট্যুর এবং ভ্রমণ প্যাকেজ।

  •  স্থানীয় পরিবহন এবং ভ্রমণ ব্যবস্থা ইত্যাদি।


ট্রাভেল এজেন্সি ব্যবহারের ব্যবহারের সুবিধা


ট্রাভেল এজেন্সি ব্যবহার করে আমরা মূলত বেশ কয়েক ধরনের সুবিধা পেতে পারি। যে সকল সুবিধা গুলো পেতে পারি তা নিম্নে  উল্লেখ করা হলো।



সময় এবং অর্থ সাশ্রয়


ট্রাভেল এজেন্টরা আপনার  ভ্রমণ সুন্দর করার জন্য আপনার চাহিদা মতো বাজেট অনুযায়ী সেরা বিকল্প পদ্ধতি খুঁজে পেতে সাহায্য করবে।


ভ্রমণে সাহায্য


ট্রাভেল এজেন্টরা ভ্রমণকারীদের জন্য বিভিন্ন গন্তব্য এবং আকর্ষণীয় স্থানগুলো সম্পর্কে  সাধারণ মানুষের চেয়ে বেশি জ্ঞানী। যে কারণে তারা আপনাকে  ভ্রমণের জন্য সর্বাধিক সহায়তা প্রদান করতে পারবে। ট্রাভেল এজেন্টরা আপনার ভ্রমণের সমস্ত দিক আপনার চাহিদার মত পরিচালনা করতে পারবে। যেটা আপনার জন্য অনেক সুবিধা দায়ক।ট্রাভেল এজেন্ট ছাড়া যেটা আপনার জন্য সময় সাপেক্ষ এবং ঝামেলা হতে পারত।


ট্রাভেল এজেন্সি সম্পর্কে সামান্য একটি ধারণা পেয়ে গেলাম, এবার আসুন জেনে নেই বাংলাদেশের সেরা কিছু ট্রাভেল এজেন্সি সম্পর্কে,


  • শেয়ার ট্রিপ


একটি পরিচিত অনলাইন ট্রাভেল এজেন্সি। যেটি ইতিমধ্যে যাত্রীদের জন্য টিপ সংগঠিত করা সহজ এবং লাভজনক করে তুলেছে। এই সংস্থাটি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে তখন এই সংস্থাটির নাম ছিল ট্রাভেল বুকিং বিডি। ২০১৯ এ শেয়ার ট্রিপ নামটি পরিবর্তন করে রাখা হয়। এই  এজেন্সির মাধ্যমে আপনারা ভ্রমণ, বাসস্থান, ফ্লাইট, ভিসা ইত্যাদি পরিষেবা পেতে পারেন। তাদের অফিসিয়াল ওয়েবসাইট  এর লিঙ্ক নিম্নে দেওয়া হল।


http://www.sharetrip.net/


  • গো ফ্লাই লিমিটেড


বাংলাদেশের ট্রাভেল এজেন্সি গুলোর মধ্যে অন্যতম গো ফ্লাই লিমিটেড এজেন্সি। এই এজেন্সীটি আপনাকে বিমান টিকিট, হোটেল বুকিং, ভিসা, ওমরা হজ প্যাকেজিং ইত্যাদি তথ্য সরবরাহ করবে। এই এজেন্সিটিতে দারুন দারুন বিভিন্ন রকম প্যাকেজ রয়েছে। এজেন্সিটির নিজস্ব টুর ম্যানেজমেন্ট টিম রয়েছে যারা আপনাকে ভ্রমণের  জন্য বিভিন্ন পরিকল্পনা করতে সাহায্য করবে। আপনি যে কোন সাহায্যের জন্য তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।  তাদের ওয়েবসাইট  এর লিংক নিম্নে দেওয়া হলো।


https://goflybd.com/


  • ফ্লাইট এক্সপার্ট


বাংলাদেশের সেরা অনলাইন এজেন্সি গুলোর মধ্যে অন্যতম একটি হলো ফ্লাইট এক্সপার্ট। এই এজেন্সিটি থেকে আপনারা যে সকল পরিষেবা পাবেন। তা হল, ফ্লাইট টিকিট ও হোটেল বুকিং, ভিসা প্রসেসিং, এছাড়াও অন্যান্য সহায়তা করবেন। অনলাইনের মাধ্যমে আপনারা  খুব সহজেই  আপনার প্রয়োজন অনুযায়ী সবকিছু করতে পারবেন। যা খুবই সময় সাশ্রয়ী। ফাইট এক্সপার্ট এর ওয়েবসাইট লিংক  হলো।


https://www.flightexpert.com/


  •  ড্রাগন হলিডেজ


 এটা মূলত সেরা এজেন্সি গুলোর মধ্যে অন্যতম। এই এজেন্সিটির ওয়েব সাইটে প্রবেশ করলে আপনারা অনেকেই অবাক হয়ে যেতে পারেন।এই ওয়েবসাইটটিতে খুবই সুন্দর ভাবে টুর প্লান সাজানো হয়েছে পর্যটকদের সুবিধার্থে। এই  এজেন্সির মাধ্যমে আপনারা বিভিন্ন দেশে ভ্রমণ করার জন্য যেতে পারবেন বা সাহায্য নিতে পারবেন। এছাড়াও এয়ার টিকিট বুকিং, হোটেল বুকিং করা, ভিসার জন্য আবেদন করা ইত্যাদি সুবিধা রয়েছে। ড্রাগন হলিডেজ ওয়েবসাইটের লিংক  নিম্নে দেওয়া হলো।


https://www.dragonholidaysbd.com/


এটিএবি ট্রাভেল এজেন্সি


 বর্তমান সময়ে অন্যান্য জনপ্রিয় এজেন্সি গুলোর মধ্যে অন্যতম একটি।  এই এজেন্সিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও মহাসচিব জনাব এম এ তালিম এবং জনাব এ এন বি করিম। বর্তমান সময়ে এটিএবি প্রায় ৩৫০০ সদস্য সহ দেশের সবচেয়ে সুসংগঠিত ও সুপরিচিত সমিতি গুলোর মধ্যে অন্যতম। এটিএবি এজেন্সি এর সবচেয়ে মূল্যবান অংশ হিসেবে বিবেচনা করা হয় বিমান ভ্রমণ, হজ, ওমরা, এয়ার টিকিট ইত্যাদি সংক্রান্ত বিভিন্ন সমস্যা সমাধানের জন্য। এটি এবি ট্রাভেল এজেন্সি এর লিংক নিম্নে দেওয়া হল।


https://www.atab.org.bd/


 ডায়নামিক ট্রাভেল এজেন্সি


 বাংলাদেশের  অন্যান্য জনপ্রিয় ট্রাভেল এজেন্সির মধ্যে অন্যতম একটি ডায়নামিক ট্রাভেল এজেন্সি। ভ্রমণের ক্ষেত্রে আপনাকে এই এজেন্সি টি সব ধরনের সুযোগ প্রদান করবে এবং ভ্রমণ শিল্পের উন্নয়নে নিযুক্ত থাকবে। এই এদিন সিটি অভিজ্ঞ তরুণ পেশা দারদের একটি দল দ্বারা পরিচালিত হয়। এজেন্সিটি থেকে আপনারা যে সকল সুযোগ-সুবিধা পাবেন তা হল। এয়ার টিকেট, হোটেল, এয়ারলাইন্স রুট, আপনার বাজেটের মধ্যে সুন্দর সার্ভিস, প্রতিযোগিতামূলক ভ্রমণ পরিসেবা ইত্যাদি। ডায়নামিক ট্রাভেল এজেন্সি এর অফিসিয়াল ওয়েবসাইট হল।


https://dynamic.com.bd/


 পথ বন্ধু ট্রাভেল এজেন্ট / Path Friend


 বাংলাদেশের ছড়িয়ে ছিটিয়ে থাকা সব সৌন্দর্য উপভোগ করতে চাইলে আপনারা এই এজেন্ট এর সাহায্য নিতে পারেন। বাংলাদেশে অসংখ্য সুন্দর স্থান রয়েছে। যেগুলো ভ্রমন করতে অনেক সময় অনেকেই এসে থাকেন। এই ট্রাভেল  এজেন্সী নিজস্ব টুর প্যাকেজ রয়েছে যার দর্শনীয় স্থানের পাশাপাশি অন্যান্য জনপ্রিয় স্থানের জন্য। এখান থেকে আপনারা যে সকল সুবিধা গুলো পাবেন তা হল। সুন্দরবন, পার্বত্য চট্টগ্রাম, উত্তরবঙ্গ, কক্সবাজার এছাড়াও বাংলাদেশের যে কোন স্থানের ভ্রমণ সম্পর্কে গাইডলাইন।  পথ বন্ধুর ট্রাভেল এজেন্ট এর ওয়েবসাইটের লিংক নিম্নে দেওয়া হল।


https://pathfriend-bd.com/


 ইন্টারন্যাশনাল ট্রাভেল কর্পোরেশন


 ইন্টারন্যাশনাল ট্রাভেল কর্পোরেশন ১৯৯০ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এটা ব্রিটিশ এয়ারওয়েজ, সিঙ্গাপুর এয়ারলাইন্স, এমিরেটস  ইন্টারন্যাশনাল এর মত বিশ্বস্ত সংস্থা গুলির কাছ থেকে সমর্থন পেয়েছে। ইন্টারন্যাশনাল ট্রাভেল কর্পোরেশন এর অফিসিয়াল ওয়েবসাইট নিম্নে দেওয়া হল। তারা সেখান থেকে বিস্তারিত তথ্য দেখে নিতে পারেন।


https://itc-bd.com/


ফ্লেমিঙ্গ ট্যুর ট্রাভেল এজেন্সি


 সেরা এজেন্সি গুলোর মধ্যে অন্যতম একটি এজেন্সি। এখান থেকে আপনারা যে সকল সহায়তা গ্রহণ করতে পারবেন তা হল। ভ্রমণ টিকিট, ভিসা, পাসপোর্ট, হোটেল বুকিং, কেবের ভাড়া, বিদেশ ভ্রমণের গাইডলাইন ইত্যাদি। এছাড়াও এখানে আপনারা বিভিন্ন রকম ভ্রমণ প্যাকেজ দেখতে পাবেন। এই এজেন্সিটির অফিসিয়াল ওয়েবসাইট  নিম্নে দেওয়া হল।


https://flamingotoursbd.com/


ডিসকভার বাংলা


 বর্তমান সময়ে ডিসকভার বাংলা এটি প্রায় ৫০০ টি এয়ারলাইন্স এবং ১৩ হাজার কিলো বেশি স্থানে পরিচালনা করেছেন। ডিসকভার বাংলা সিঙ্গাপুর, মালয়েশিয়া ভিসা নিবন্ধন কার্যক্রম করছেন। এছাড়াও তারা বিমানের টিকিট বুকিং, হোটেল বুকিং, বিভিন্ন ভ্রমণ প্যাকেজ দ্বারা  ভ্রমণকারীদের  সুযোগ সুবিধা করে দিচ্ছেন। এছাড়াও আপনারা এই এজেন্সির মাধ্যমে মালদ্বীপ,উজবেকি স্থান,পাতাইয়া,কাশ্মীর ইত্যাদি স্থানে ভ্রমণ সম্পর্কে গাইডলাইন এবং সুযোগ রয়েছে।


 সতর্কতা


আমরা উপরে বাংলাদেশের প্রথম সারির কিছু ট্রাভেলে যাচ্ছে সম্পর্কে আলোচনা করেছি। উপরে দেখানোর ট্রাভেল এজেন্সি  গুলো পূর্ববর্তী সময়ে  বেশ সফলতার সাথে  ওয়ার্ক পারমিট এবং টুরিস্ট ভিসা প্রদান করে থাকে।


 আপনি যদি বাংলাদেশ থেকে যে কোন এজেন্সির মাধ্যমে ভ্রমণ অথবা কাজের সন্ধানে ওই দেশে যেতে চান তাহলে অবশ্যই উক্ত এজেন্সির তথ্য যাচাই-বাছাই করে নেবেন। আমাদের দেশে অনেক এজেন্সি আছে যাদের নামে অসংখ্য  অভিযোগ আছে টাকা আত্মসাৎ এর। তাই অবশ্যই নিরাপদ ভ্রমণের জন্য ট্রাভেল এজেন্সি সম্পর্কে সঠিক তথ্য নিন।


নবীনতর পূর্বতন